শিরোনাম
তজুমদ্দিনে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের কালো পতাকা মিছিল অনুষ্ঠিত ভোলা জেলা নবাগত পুলিশ সুপারের সাথে ভোলা জেলা অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের উপর হামলা,আহত-৩  লালমোহনে রশিদ দিয়ে চাঁদাবাজি ৬ জন গ্রেফতার ভোলায় সিভিক রাইটস, বাক স্বাধীনতা এবং প্রজনন স্বাস্থ্যসেবার অধিকার শীর্ষক ইন্টার জেনারেশনাল ডায়ালগ সেশন অনুষ্ঠিত।। ভেদুরিয়া ৩নং ওয়ার্ড বিএনপির আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোলায় আজকের পত্রিকার পাঠক বন্ধুর কমিটি গঠন উপলক্ষে আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নে আলোচিত আনিছ মালের নেতৃত্বে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সদস্যসহ ৩জনের উপর সন্ত্রাসী হামলার অভিযোগ পাওয়া গেছে। প্রসূতিকে রক্তদান করে দৃষ্টান্ত স্থাপন করলেন লালমোহনের ইউএনও তৌহিদুল ইসলাম বোরহানউদ্দিনে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ ও টিন বিতরণ

বোরহানউদ্দিনে বেসরকারি সংস্থা ঊষা কর্মকর্তা অবরুদ্ধ।প্রতিশ্রুতিতে মুক্ত।

NEWS ROOM / ৩৬৩ বার ভিউ
আপডেট : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ

ভোলার বোরহানউদ্দিনে বেসরকারি সংস্থা ঊষা বাংলাদেশ প্রকল্পের বোরহানউদ্দিনের সমন্বয়ক কে অবরুদ্ধ করে রেখেছে প্রশিক্ষণার্থীরা।পরবর্তীতে প্রশিক্ষনার্থীদের প্রাপ্য দেওয়ার প্রতিশ্রুতিতে মুক্ত করা হয়।।
প্রশিক্ষণার্থীদের অভিযোগে জানা যায়- সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে সমাজসেবা অধিদপ্তর ও ঊষা বাংলাদেশ কর্তৃক বাস্তবায়নাধীন ছিন্নমূল, অনগ্রসর, এতিম,ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর সামাজিক উন্নয়ন ও ক্ষমতায়নের জন্য বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদান করা হয়। বোরহানউদ্দিন উপজেলায় তারই অংশ হিসেবে ৪টি ট্রেডে প্রশিক্ষন দেওয়া হয়।
নিয়ম অনুযায়ী ট্রেডের প্রশিক্ষণ শেষে ১৫ হাজার টাকা মুল্যের মালামাল ও যাতায়াত বাবদ দৈনিক ১৫০ টাকা ভাতা প্রদান করার কথা থাকলেও ঊশা বাংলাদেশ বোরহানউদ্দিন এর সমন্বয়ক কামাল কারসাজি করে ৫০ টাকা করে দিয়ে ১০০ টাকা বাকি রাখেন। প্রশিক্ষণের আজ সমাপনী অধিবেশনে যাতায়াতের বাকী ৬০০০ টাকা দেওয়ার কথা থাকলেও অর্ধেক কেটে রেখেছে এবং ১৫০০০ টাকার মালামাল সামগ্রী দেওয়ার কথা থাকলেও ১৫শত টাকার মালামাল দেয়। এবং মালামাল প্রদান না করে ২০% টাকা কেটে নেয়।এ ছাড়া প্রশিক্ষণার্থীরা ভাতা নিয়ে নয়-ছয় করার ফলে তাকে অবরুদ্ধ করে রাখা হয়। প্রায় ৩ ঘন্টা অবরুদ্ধ থাকার পর আগামী মঙ্গলবার প্রশিক্ষণার্থীদের বকেয়া টাকা ও প্রাপ্য মালামাল প্রদান সাপেক্ষে প্রশিক্ষণার্থীরা প্রশিক্ষন কেন্দ্র ছেড়ে চলে যায়।
এ ব্যাপারে প্রশিক্ষণার্থী ইমরান, শায়েদ সহ অনেকেই অভিযোগ করে বলেন, প্রশিক্ষন চলাকালে প্রতিদিন দুপুরে খাবারের নিয়ম অনুযায়ী নিম্নমানের খাবার সরবরাহ করা হয়। তারপর ও আমরা কোন অভিযোগ করিনি। কিন্তুু আমাদের প্রাপ্য পাওনা না দেওয়ায় আমরা তাকে অবরুদ্ধ করতে বাধ্য হই। আগামী মঙ্গলবার টাকা ও মালামাল দেওয়ার অঙ্গীকার করায় আমরা প্রশিক্ষন কেন্দ্র থেকে চলে আসি।
এ বিষয়ে প্রকল্পের বোরহানউদ্দিন উপজেলা সমন্বয়ক কামাল হোসেনের বলেন, যাতায়াতের টাকা নগদ কিছু দেওয়া হয়েছে, ৬০০০ টাকা বাকি ছিলো, এর মধ্যে মালামালের ২০% কর্তন করা হয়, বাকী ৩০০০ টাকা অনেকেরে দেওয়া হয়েছে বাকীরা পাবে। তবে যারা রেগুলার উপস্থিত ছিলেন তারা সম্পূর্ন যাতায়াতের টাকা পাবে। তাছাড়া উদ্ধর্তন কর্মকর্তার নিদ্দেশ ছাড়া আমার কিছু করার নাই।
বোরহানউদ্দিন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ বাহাউদ্দীন বলেন, বেসরকারী সংস্হা ঊষা যদি কোন অনিয়ম করে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও নিউজ

ক্যাটাগরি