শিরোনাম
তজুমদ্দিনে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের কালো পতাকা মিছিল অনুষ্ঠিত ভোলা জেলা নবাগত পুলিশ সুপারের সাথে ভোলা জেলা অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের উপর হামলা,আহত-৩  লালমোহনে রশিদ দিয়ে চাঁদাবাজি ৬ জন গ্রেফতার ভোলায় সিভিক রাইটস, বাক স্বাধীনতা এবং প্রজনন স্বাস্থ্যসেবার অধিকার শীর্ষক ইন্টার জেনারেশনাল ডায়ালগ সেশন অনুষ্ঠিত।। ভেদুরিয়া ৩নং ওয়ার্ড বিএনপির আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোলায় আজকের পত্রিকার পাঠক বন্ধুর কমিটি গঠন উপলক্ষে আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নে আলোচিত আনিছ মালের নেতৃত্বে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সদস্যসহ ৩জনের উপর সন্ত্রাসী হামলার অভিযোগ পাওয়া গেছে। প্রসূতিকে রক্তদান করে দৃষ্টান্ত স্থাপন করলেন লালমোহনের ইউএনও তৌহিদুল ইসলাম বোরহানউদ্দিনে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ ও টিন বিতরণ

শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারনেই ঘূর্ণিঝড় রেমালে বাংলাদেশে ক্ষতি কম : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান।

NEWS ROOM / ১৬ বার ভিউ
আপডেট : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

চরফ্যাশনে ক্ষতিগ্রস্ত ৪৫০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

ভোলা প্রকাশ নিউজ ডেস্ক।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারনে ঘূর্ণিঝড় রিমাল বাংলাদেশে কম ক্ষয়ক্ষতি হয়েছে। একই সময়ে ভারতে ঘূর্ণিঝড় রিমালে আঘাত হেনেছে। সেখানে অনেক ক্ষতি হয়েছে। এছাড়াও আমেরিকাতে একটি ঝড়ে অনেক মানুষের প্রাণহানি ঘটেছে। বুধবার (২৯ মে) দুপুরে ভোলার চরফ্যাশন ও মনপুরা উপজেলার ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত দুর্গত এলাকা পরিদর্শন শেষে চরফ্যাশন টিভি স্কুল মাঠে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী মহিববুর রহমান আরো বলেন, আমারা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী, ফায়ার সার্ভিস, সিপিপি ও রেডক্রিসেন্টের সমন্বয়ে রাত-দিন কাজ করে ঐক্যবদ্ধভাবে কাজ করে সর্বনিম্ন ক্ষয়ক্ষতির মধ্য দিয়ে ঘূর্ণিঝড় রিমালকে মোকাবেলা করেছি।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন আগামী এক সপ্তাহের মধ্যে সমস্ত মন্ত্রনালয় ঐক্যবদ্ধ হয়ে মিটিং করে যার যা দায়িত্ব আছে তা সঠিকভাবে পালন করার জন্য। প্রধানমন্ত্রী আমাদেরকে আরো নির্দেশ দিয়েছেন ঘূর্ণিঝড়ে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে অতি দ্রুত তাদের সমস্যগুলো সমাধান করার জন্য। আমরা তাঁর নির্দেশ মতো কাজ করে যাচ্ছি।
প্রতিমন্ত্রী বলেন, শুধু বাংলাদেশেই নয় পৃথিবীর যেখানেই দুর্যোগ হয় দুর্যোগ মন্ত্রনালয় প্রধানমন্ত্রীর নির্দেশে সেখাই গিয়ে আমরা হাজির হই। নেপাল ও তুরস্ক দুর্যোগের সময় দুর্যোগ মন্ত্রনালয় প্রধানমন্ত্রীর নির্দেশে সেখানেই গিয়ে হাজির হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের দুর্যোগ মন্ত্রণালয় বিশে^র কাছে একটি রোল মডেল হয়ে দাঁড়িয়েছে। সেই সুনামকে ধরে রেখে আমরা শেখ হাসিনার নেতৃত্বে ঘূর্ণিঝড় রিমেলকে অত্যান্ত পরিকল্পনা ও দক্ষতার সাথে মোকাবেলা করেছি।
ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামানের সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য আলহাজ¦ আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মিজানুর রহমান, ভোলার পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান, চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হকসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ। অনুষ্ঠান শেষে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ৪৫০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও নিউজ

ক্যাটাগরি